ডা. সুমন্তর অনলাইন ক্লাস | এম.আর.সি.পি (ইউকে)

MRCP UK করে আপনি কি কি Benefits পাবেন ?
20th April 2018
💻 MRCP UK ✌️ PART-2 A COMPLETE ONLINE COURSE !
29th May 2018
ডা. সুমন্তর অনলাইন ক্লাস , দৈনিক ইত্তেফাক , ১৪ মে, ২০১৮ ইং📷 [>> আয়েশা আলম প্রান্তি ]
অনলাইনে ক্লাস হচ্ছে, একজন চিকিত্সক ভদ্রলোক খুব সুন্দরভাবে ক্লাস করাচ্ছেন। শিক্ষক একজন কিন্তু ছাত্র হাজার হাজার। আর এই শিক্ষকটি ইংল্যান্ড অথবা আমেরিকার কেউ নন। তিনি একজন বাংলাদেশি চিকিত্সক—ডা. সুমন্ত কুমার সাহা। অল্প বয়সে এই চিকিত্সকের অর্জনে রয়েছে এমবিবিএস, এমডি (কার্ডিওলজি), এমআরসিপি (ইউকে), এমআরসিপিই ইত্যাদি ডিগ্রি। নিজের জ্ঞান মানুষের মাঝে ছড়িয়ে দিতে সদ পাস করা চিকিত্সকদের জন্য পোস্টগ্র্যাজুয়েট ডিগ্রি অর্জনের পথ সহজ করার জন্য ডা. সুমন্ত ২০০৯ সালে প্রতিষ্ঠা করেন তার নামানুসারে ডা. সুমন্ত স্যারের একাডেমি SsAcedemy ডা. সুমন্তর দীর্ঘদিনের স্বপ্নের বাস্তব রূপ।
এখানে তিনি এমআরসিপি (ইউকে) পার্ট ১, পার্ট ২ (লিখিত) ও পার্ট ২ (PACES) পরীক্ষার জন্য যাবতীয় ট্রেনিং প্রদান করেন। পাস করা ও ইন্টার্নি করা পর্যন্ত একজন চিকিত্সক সকল বিষয়ে জানেন, পড়েন, পরীক্ষা দেন ও সকল বিষয়ের রোগীও দেখেন। ইন্টার্নশিপ শেষ হওয়ার পর শুরু হয় বিষয় নির্বাচনের ব্যাপার। কেউ মেডিসিন, কেউ সার্জারি ও অন্যান্য বিষয়, কেউবা নন ক্লিনিক্যাল সাবজেক্ট, কেউবা বেসিক সাবজেক্টের মেডিক্যাল শিক্ষক হোন। যারা মেডিসিনে ক্যারিয়ার করতে চান, তাদের জন্য একটি বিদেশি ডিগ্রির নাম এমআরসিপি (ইউকে)। ভালো ক্যারিয়ার গড়ার জন্য অনেক নবীন চিকিত্সক এই ডিগ্রির প্রতি আগ্রহী। এই নবীন চিকিত্সকদের পথচলা সহজ করতেই ডা. সুমন্তর এগিয়ে আসা।
Visit Details : www.essmrcpuk.com
২০০৯ সাল থেকে এখন পর্যন্ত কাজ করছেন তিনি এমআরসিপি প্রশিক্ষণ নিয়ে, সামনেও এগিয়ে যাবেন। তার একাডেমিতে ৩-৬ মাস ব্যাপ্তির কোর্সে হাতে কলমে তিনি চিকিত্সকদের শেখান। তার এই উদ্যোগের জন্য কয়েক বছর আগেও যেখানে খুব কম চিকিত্সক এমআরসিপিতে চান্স পেত, সংখ্যাটা তার দ্বিগুণ হয়েছে।। আগে চিকিত্সকরা জানতেন না, কিভাবে পড়বেন, কিভাবে কী করবেন। কোনোমতে লাইব্রেরির বই আর অনলাইনের ভিডিও দেখেই আগে এ ধরনের পরীক্ষাগুলো দিতে হতো, যার কারণে চান্সের সংখ্যাও কম ছিল। ডা. সুমন্ত তার Ss academy-তে শুধু মেডিসিন (MRCP) না, সার্জারির জন্য MRCS (UK), গাইনির জন্য (MRCOG), শিশুরোগ বিশেষজ্ঞদের জন্য MRCPCH (UK) ইত্যাদি ডিগ্রির ওপরও হাতে কলমে ক্লাস নেন, মক পরীক্ষা নেন, হাতে কলমে ক্লিনিক্যাল বিষয়গুলার খুটিনাটি শেখান।
আর তার এ কাজে সাহায্য করছেন একদল নিবেদিতপ্রাণ চিকিত্সক। ডা. মুহাম্মদ বোরহান উদ্দিন খান, ডা. শাহরিয়ার আহমেদ, ডা. শুভেন্দু চক্রবর্তী, প্রফেসর ডা. সালিম শাকুর, ডা. অনামিকা সাহা, প্রফেসর ডা. জিনাত আরা নাসরিন, প্রফেসর ডা. শাহিন রহমান, ডা. কামরুন নাহার। এই নিবেদিতপ্রাণ চিকিত্সকরা তাদের মূল্যবান সময় থেকে কিছু সময় দিয়ে সুমন্ত স্যারের একাডেমির সঙ্গে যুক্ত আছেন ও নবীন চিকিত্সকদের সফল হওয়ার পথ সহজ করে তুলছেন মূল্যবান পরামর্শ ও গাইডলাইন। এই একাডেমির কাজ শুধু বাংলাদেশেই সীমিত নয়, ছড়িয়ে পড়েছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, কানাডা, ওমান, সিঙ্গাপুর, সৌদি আরব, মালয়েশিয়া, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের নানা দেশে। অর্থাত্ শুধু বাংলাদেশি নবীন চিকিত্সকরা না, বিশ্বের বিভিন্ন দেশের নবীন চিকিত্সকদের জন্য রয়েছে ডা. সুমন্তর অনলাইন ক্লাস লেকচার।
SsAcademy-এর ওয়েবসাইটে www.essmrcpuk.com  ঢুকলেই দেখা মিলবে এসব কোর্সের। রয়েছে E-MRCP PART 1, PART 2, যেখানে ১০৫০টির বেশি মেডিসিনের লেকচার, ১১৫ ঘণ্টার বেশি প্রতিটি বিষয়ের ওপর বিস্তারিত ডা. সুমন্তর ক্লাস, প্রশ্ন পত্র নোট ও প্রশ্ন ব্যাংক। এ সবকিছুই আছে অনলাইনে, Ss academy-এর ওয়েবসাইটে। মোট মিলিয়ে ১০ হাজার ঘণ্টার বেশি লেকচার আছে ওয়েবসাইটটিতে। বর্তমানে ডা. সুমন্ত কাজ করছেন অ্যাসিসটেন্ট প্রফেসর হিসেবে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজে ও ডিপার্টমেন্টাল হেড, মেডিসিন বিভাগ হিসেবে কর্মরত আছেন ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজে ২০০৯ সাল থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Join now